ডোনাল্ড ট্রাম্পের আকস্মিক মহামারি পুনরায় আবিষ্কার

ডোনাল্ড ট্রাম্পের আকস্মিক মহামারি পুনরায় আবিষ্কার

বাংলা খবর

ডোনাল্ড ট্রাম্পের আকস্মিক মহামারী পুনরায় আবিষ্কার , তাঁর মুখোশগুলির সমর্থন এবং তার কুখ্যাত ব্রিফিংয়ের প্রত্যাবর্তন একটি অস্বস্তিকর অনুধাবন বোঝায় যে তার অস্বীকার-জর্জরিত নেতৃত্বের কারণে জনগণের নিন্দা তার রাষ্ট্রপতির অবসান ঘটাতে পারেট্রাম্প সোমবার পরামর্শ দিয়েছিলেন যে “অনেক লোক বলে” যে রোগের বিস্তার রোধ করতে একটি মুখোশ পরা দেশপ্রেমিক, একটি টুইটে অস্পষ্ট ভট্রাম্প আরও প্রতিশ্রুতি দিয়েছিলেন যে মঙ্গলবারের প্রথম দিকে টেলিভিশনে সংকট সম্পর্কে সরকারের প্রতিক্রিয়ার বিষয়ে তিনি সামনের ব্রিফিংয়ে ফিরে যাবেন, কয়েক সপ্তাহ পরে দ্রুত চড়তে থাকা সংক্রমণের হার থেকে বিরত থাকার এবং সরকারী কর্মকর্তাদের বিজ্ঞান ভিত্তিক পরামর্শকে আক্রমণ করার পরে।

ডিআইএস সহ হোয়াইট হাউসের করোনভাইরাস টাস্ক ফোর্সের কোনও সদস্য নেই। অ্যান্টনি ফৌসি এবং দেবোরাহ বার্কস – বর্তমানে ট্রাম্পের মঙ্গলবারের ব্রিফিংয়ে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে, পরিকল্পনার সাথে পরিচিত একজন ব্যক্তি সিএনএনকে জানিয়েছেন, তবে সতর্ক করেছেন যে এটি বদলে যেতে পারে।দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে পাঁচ মাস সবচেয়ে ভয়াবহ ঘরোয়া সংকটে পড়েছিল এবং তার এই রাজ্যগুলি যে এখনও এই রোগটিকে শুদ্ধ করে না, তা খোলার আহ্বান জানানোর পরে, রাষ্ট্রপতি অবশেষে বুঝতে পেরেছেন যে মহামারীকালীন তার কর্মক্ষমতা সিদ্ধান্ত নেবে নভেম্বরের নির্বাচন। তবে তার সাম্প্রতিক মন্তব্য এবং তাঁর সরকারের পদক্ষেপগুলি ভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার কারণে কৌশলটির সম্পূর্ণ পুনর্বিবেচনা না করে বরং দায়িত্বে থাকা জনগণকে বোঝানোর জন্য বেশিরভাগ কসমেটিক গণসংযোগের ইঙ্গিত দেয়।

ব্রিফিংস ট্রাম্পকে যে টেলিভিশন স্ক্রিনের প্রতি আকস্মিক প্রত্যাশা করেছিল সেগুলিতে ফিরে আসার প্রস্তাব দেয় এবং সম্ভবত কাকতালীয়ভাবে পুনরায় শুরু হওয়ার পরে তিনি উইকএন্ডে সমর্থকদের বলেছিলেন যে ক্রমবর্ধমান মহামারী তাকে আপাতত প্রচারের পথ থেকে দূরে রাখবে। মুখোশগুলির বিরুদ্ধে তাঁর বিপর্যয় ইতিবাচক হতে পারে যদি এটি রক্ষণশীলদের বোঝায় যে যারা তাদের স্বাধীনতার লঙ্ঘন হিসাবে প্রচ্ছদকে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধাপে ফেলতে পারে এমন পদক্ষেপ নিতে দেখেন তবে তার অভিনয়ে দেরি অলসভাবে সরকারী স্বাস্থ্য সুপারিশের উপর জনসাধারণের আস্থার ক্ষতি করতে পারে এবং বিশেষত পশ্চিমা ও দক্ষিণ রাজ্যে এই দাবানলের দাবানল ছড়িয়ে দিতে ভূমিকা রেখেছিল।

রাষ্ট্রপতি খুব কমই এখানে নেতৃত্ব দিচ্ছেন – ভাইরাস তাদের রাজ্যগুলিকে নষ্ট করে দেওয়ার কারণে তিনি অনেক রিপাবলিকান গভর্নরের উদাহরণ অনুসরণ করছেন, যাঁরা মুখোশগুলিতে তাঁর সাথে ভেঙেছিলেন । ট্রাম্প কোভিড শোয়ের শেষ দফায় তাঁর টেস্টির পরে শেষ হওয়ার পরে, এই রোগের বিষয়ে ট্রাম্পের উচ্চ প্রোফাইল তার রাজনৈতিক স্লাইডকে উল্টে দেবে এমন কোনও গ্যারান্টিও নেই, যেহেতু জীবাণুনাশক জীবাণুনাশককে খোঁচাখুঁতে জীবাণুমুক্ত করার ফলে ভাইরাস নিরাময় হতে পারে – যা তাকে অযৌক্তিকভাবে দেখায় পরিস্থিতি সামাল দিতে অসুস্থ।

সোমবার সিএনএনকে একাধিক সূত্র জানিয়েছে যে নভেম্বরের নির্বাচনের আগে ট্রাম্পের পোলিং স্লাইড দেখে সহায়তাকারীরা, তাকে তরান্বিত মহামারী সম্পর্কে নেতৃত্ব দেখাতে এবং গল্পের সামনে এগিয়ে যাওয়ার জন্য তাকে বোঝানোর চেষ্টা করার জন্য যথেষ্ট শক্তি ব্যয় করেছেন। ট্রাম্পের নতুন ব্রিফিংগুলি লক্ষণগুলির জন্য পর্যবেক্ষণ করা হবে যে তিনি আমেরিকান জনগণের সাথে চ্যালেঞ্জের প্রকৃত প্রকৃতি সম্পর্কে সমতা আনতে প্রতিশ্রুতিবদ্ধ এবং তিনি নিজের ভুলগুলি থেকে শিখেছেন এবং স্বীকার করেছেন এবং সত্য নেতৃত্বের প্রস্তাব দিয়েছেন।

তবে তিনি সোমবার স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে তাঁর সবচেয়ে বড় উদ্বেগ নতুন সংক্রমণ সম্পর্কিত সংখ্যা বা ১৪০,০০০ এর বেশি আমেরিকান নিহতের সংখ্যা নয়। তিনি যখন রিপাবলিকান কংগ্রেসনাল নেতাদের পাশাপাশি ওভাল অফিসে তাঁর ব্রিফিংয়ের প্রত্যাবর্তনটি উন্মোচন করেছিলেন, তখন টিভি নেটওয়ার্কগুলি তাদের শীর্ষ শোগুলির নতুন মরসুমের প্রাকদর্শন করার সময় সুইপস সপ্তাহের মতো ছিল।

ট্রাম্প বলেছিলেন, “আমাদের খুব সফল ব্রিফিং ছিল। আমি সেগুলি করছিলাম, এবং আমাদের প্রচুর লোক দেখছিল, রেকর্ড সংখ্যা দেখছিল And এবং তারের টেলিভিশন, টেলিভিশনের ইতিহাসে এর আগে কখনও তেমন কিছু হয়নি,” ট্রাম্প বলেছিলেন। রাষ্ট্রপতি ইঙ্গিত করেছিলেন যে তিনি আবারও মহামারীটির একটি বিভ্রান্তিকর ইতিবাচক দৃষ্টিভঙ্গি আঁকবেন, পরিস্থিতিটির নিরুৎসাহিত বাস্তবতার চেয়ে চিকিত্সা এবং ভ্যাকসিনের বিকাশের মতো বিষয়গুলিতে অত্যধিক হাইপাইপিং সুসংবাদটি। আর আগের মতোই মনে হচ্ছে তিনি অন্যের প্রতি দোষ চাপিয়ে দেবেন।

ট্রাম্প সোমবার বলেছিলেন, “আমি যেমন আলোচনা করব চীন ভাইরাস, চীন প্লেগ হিসাবে, আমি আলোচনা করব।” ট্রাম্প পর্দার আধিপত্যের আরেকটি সুযোগ দেখছেন নিজেকে আবার মহামারীর মুখোমুখি করার রাষ্ট্রপতির সিদ্ধান্তটি এমন একটি বৈশিষ্ট্যযুক্ত অন্ত্রের কলকে উপস্থাপন করে যা তার নিজের মামলার চেয়ে তার চেয়ে ভাল আর কেউ উপস্থাপন করতে পারে না। রাষ্ট্রপতি যদি শহরতলির অঞ্চলে ভাইরাস নিয়ন্ত্রণের বিষয়ে সংশয়কে সীমাবদ্ধ করতে পারেন যে তিনি বর্তমানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বার্তা দিয়ে লক্ষ্য করে যাচ্ছেন , তবে তিনি সম্ভবত তার রাজনৈতিক ভাগ্য উন্নতি করতে শুরু করতে পারেন। নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে ওয়াশিংটন রিপাবলিকানদের মধ্যে হতাশার ক্রমবর্ধমান লক্ষণগুলির মধ্যে মুখোশগুলির প্রতি তার প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এটি ভোটগ্রহণের ধারাবাহিকতার মধ্য দিয়ে বোঝা যাচ্ছে যে নভেম্বরের নির্বাচনে ট্রাম্প প্রাক্তন সহ-রাষ্ট্রপতি জো বিডেনের তীব্র ক্ষতির ঝুঁকিতে রয়েছেন এবং টেক্সাস, ফ্লোরিডা এবং অ্যারিজোনার মতো রাজ্য জুড়ে পদার্পণ করায় জনগণ তার ভাইরাস নিয়ন্ত্রণে হতাশ হচ্ছেন। একটি ওয়াশিংটন পোস্ট / ABC নিউজ পোলের উইকএন্ড এ, ভেরী 20 পয়েন্ট দ্বারা ডেমোক্র্যাট সম্ভাব্য মনোনয়ন trailed যখন ভোটারদের বলা হয়েছিল যারা ভাল পৃথিবীব্যাপি হ্যান্ডেল করবে। বিডেন সোমবার তার সুবিধার্থে পুঁজি করতে চেয়েছিলেন। “সোমবার তিনি ভার্চুয়াল ফান্ডারাইজারকে বলেছিলেন,” তিনি কেবল হাল ছেড়ে দিয়েছেন বলে মনে করছেন তিনি সাদা পতাকা তুলেছেন।

” “মহামারীটি উপেক্ষা করার পরেও তিনি তা ভাবা সত্ত্বেও তা দূরে সরে যাবে না।” ট্রাম্প একই পুরানো মিথ্যাচারে লেগে আছেন প্রশাসন মহামারীটি যেভাবে লড়াই করছে তার পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে এর খুব কম প্রমাণ পাওয়া যায়। রবিবার ফক্স নিউজকে এক বিতর্কিত সাক্ষাৎকারে ট্রাম্প এই মিথ্যা কথাটির পুনরাবৃত্তি করেছিলেন যে আমেরিকা আরও বেশি মামলার মুখোমুখি হচ্ছে, কারণ এটি পরীক্ষা বাড়িয়েছে। প্রশাসন এমন একটি রিপাবলিকান সিনেটরদের সাথে সংঘর্ষ করেছে যারা নতুন পরীক্ষা ও ট্রেসিং স্কিমটি অর্থায়নে সহায়তা করতে চায় যা ভাইরাসের বিস্তারকে কমিয়ে দিতে পারে।

ব্রিফিংয়ে ট্রাম্পের ফিরে আসাও এক সপ্তাহ পরে আসে যখন হোয়াইট হাউসের আধিকারিকরা সরকারের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ফৌসির সুনাম নষ্ট করার চেষ্টা করেছিলেন , যিনি রাষ্ট্রপতির বিপরীতে এই সত্যটিই বলে যাচ্ছেন যে নতুন প্রাদুর্ভাব কক্ষ নয় বরং দেশব্যাপী এক ক্ষোভের নরক। তবে ফৌসি সহ-রাষ্ট্রপতি মাইক পেন্সের সাথে করোনাভাইরাস টাস্ক ফোর্সের সাথে রাজ্য গভর্নরদের সাথে উপস্থিত হয়ে তাদের এই রোগের বিস্তার রোধে প্রশমিত প্রশমিতকরণের উদ্যোগ নিতে বলেছিলেন।

মহামারী সম্পর্কে তার মিথ্যা ও মিথ্যা বিবরণী স্থির করতে ট্রাম্প কেবল নতুন রাউন্ড ব্রিফিংস ব্যবহার করবেন এমন সন্দেহের দ্বারা তার নতুন দাবির প্রবণতা আরও বেড়ে যায় যে আমেরিকা যুক্তরাষ্ট্র মৃত্যুর হারের দিক দিয়ে বিশ্বে নেতৃত্ব দেয়। বাস্তবে, মার্কিন যুক্তরাষ্ট্র করোনভাইরাস থেকে সর্বোচ্চ মৃত্যুর হার। এটি যুক্তরাজ্য, স্পেন এবং সুইডেনের চেয়ে ভাল করেছে তবে ব্রাজিল, মেক্সিকো এবং রাশিয়ার মতো বেশ কয়েকটি ক্ষতিগ্রস্থ দেশগুলির চেয়ে বেশি ভাড়া রয়েছে বলে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে।

সম্ভবত রাষ্ট্রপতি অবশেষে এই জাতীয় ডেটা শোষণ করবেন এবং আরও গুরুতর পদ্ধতির গ্রহণ করবেন। তবে এখনও পর্যন্ত তাঁর পদটির অভিজ্ঞতা থেকেই বোঝা যায় যে তিনি আশাবাদী ডেটা পয়েন্টগুলি অত্যধিক পরিমাণে বাড়িয়ে তুলবেন – উদাহরণস্বরূপ, তিনি বারবার তার পূর্ববর্তী ব্রিফিংয়ের টানেলের শেষে আলোটি পূর্বাভাস করেছিলেন। তিনি হাইড্রোক্সাইক্লোরোকুইনের মতো গেম চেঞ্জার চিকিৎসা হিসাবে যে বিলটি দিয়েছিলেন তা প্রচার করার জন্য স্পটলাইট ব্যবহার করেছিলেন যা ভাইরাসের বিরুদ্ধে অকার্যকর প্রমাণিত হয়েছিল।

স্কুল পুশ ট্রাম্পের আসল পদ্ধতির প্রতীক আগামী সপ্তাহগুলিতে সমস্ত স্কুল খোলার জন্য ট্রাম্পের দাবিও প্রমাণ করে যে কীভাবে তিনি বৈজ্ঞানিক মূল্যায়ন এবং জাতীয় স্বার্থে কী হতে পারে তার উপলব্ধি থেকে কীভাবে তার নিজের রাজনৈতিক আগ্রহকে এগিয়ে রাখার ঝোঁক রয়েছে। বিজ্ঞানীরা বার, রেস্তোঁরা ও শপিংয়ে ফিরে আসার আগে বিশেষত অনেক লোকের দ্বারা রাষ্ট্রপতির উদাহরণ অনুসরণ করে এবং ছড়িয়ে পড়া এড়াতে মুখের ব্যবহারকে অস্বীকার করার আগে রাষ্ট্রগুলি তাদের অর্থনীতিগুলিকে সঙ্কুচিত করার জন্য তার বিপর্যয়মূলক আহ্বানের পুনরাবৃত্তি ঘটেছে অনেক সংক্রমণ।

ট্রাম্পের অনড় থাকা বাচ্চাদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানানো সত্ত্বেও, প্রশাসন কোনও প্রস্তুতিমূলক কাজ করেনি যা পিতামাতাদের এবং শিক্ষকদের বোঝাতে পারে যে ভাইরাসটি প্রতিদিন কয়েক হাজার মানুষকে সংক্রামিত করার পরেও তা করা নিরাপদ। ক্লাসে ফিরে না আসার পরিণতি গুরুতর, বিশেষত দরিদ্র শিশুদের জন্য যাদের স্থায়ীত্ব এবং পুষ্টির একমাত্র উত্স প্রায়শই স্কুলে আসে। বাড়িতে অপব্যবহারের প্রায়শই প্রথম শিক্ষকদের দ্বারা দেখা যায়।

এবং অনলাইন লার্নিং প্রোগ্রামগুলি অনেক স্কুল জেলায় স্কুলের একটি দুর্বল বিকল্প। সূত্র সিএনএনকে জানিয়েছে যে রাষ্ট্রপতি বিশ্বাস করেন যে তিনি এখন পর্যন্ত তার পুনর্নির্বাচন প্রচারকে চালিত করে শহরতলির ভোটারদের মধ্যে অব্যাহত স্কুল বন্ধ থাকায় হতাশায় খেলতে পারেন। ফক্স নিউজের রবিবার সাক্ষাৎকারে তাঁর মন্তব্যে ট্রাম্পের ব্যর্থতা প্রকাশিত হয়েছিল, যখন তিনি জোর দিয়েছিলেন যে ফৌসি একজন “অ্যালার্মিস্ট” ছিলেন এবং রাজ্যগুলি সংক্রমণের রেকর্ড ভাঙার পরে এবং মৃত্যুর হার আবারও বেড়ে যাওয়ার পরেও তিনি “শেষ পর্যন্ত” এই রোগ সম্পর্কে সঠিক প্রমাণিত হবেন।

1 thought on “ডোনাল্ড ট্রাম্পের আকস্মিক মহামারি পুনরায় আবিষ্কার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *